আপনি যদি আর্থিক সমস্যার সম্মুখীন হন এবং/অথবা একজন উদ্বাস্তু হন (শরণার্থী হল সেই ব্যক্তি যারা নিপীড়নের ভয়ে তাদের দেশ ছেড়ে চলে যায়) এবং কানাডা অভিবাসনের খরচ যেমন আবেদন ফি, ভ্রমণের খরচ, সেটেলমেন্ট ফান্ড ইত্যাদি বহন করতে না পারেন, তাহলে এটি কানাডা ইমিগ্রেশনের নতুন পাইলট প্রোগ্রাম আপনার জন্য সঠিক হতে পারে।


এটা সত্য. এই নতুন অভিবাসন পথের অধীনে, আপনাকে কোনো ধরনের আবেদন ফি দিতে হবে না, আপনার বা আপনার পরিবারের কাছ থেকে কোনো নিষ্পত্তির তহবিলের প্রয়োজন নেই, আপনি কানাডায় পৌঁছানোর পরে আপনি একটি স্টার্টআপ তহবিল হিসাবে কিছু অর্থ পাবেন। এই নতুন পাইলট প্রোগ্রামে আরও অনেক কিছু দেওয়া আছে, এই নিবন্ধটি পড়তে থাকুন।


কানাডার নতুন ইমিগ্রেশন পাথওয়ে কি?

কানাডা ইমিগ্রেশন সবসময় সম্ভাব্য অভিবাসীদের জন্য প্রকৃতিতে সবচেয়ে স্বাগত জানানো হয়। এর আগে, দেশটি অর্থনীতিতে অবদান রাখতে পারে এমন দক্ষ অভিবাসীদের আকর্ষণ করার দিকে মনোনিবেশ করেছিল। কিন্তু এখন, কানাডা অর্থনৈতিক অভিবাসী এবং উদ্বাস্তুদের জন্য একটি নতুন অভিবাসন পথ চালু করেছে।



এই নতুন পথটিকে বলা হয় ইকোনমিক মোবিলিটি পাথওয়েজ পাইলট (EMPP)। EMPP অনেক সুবিধা নিয়ে আসে বিশেষ করে যারা আর্থিকভাবে অভিবাসন প্রক্রিয়ার খরচ বহন করতে পারে না তাদের জন্য।


ইকোনমিক মোবিলিটি পাথওয়েজ পাইলট প্রোগ্রাম এর ফেজ-২-এ রয়েছে, যা কয়েক মাস আগে 3রা ডিসেম্বর, 2021-এ শুরু হয়েছিল। এই পাইলট প্রোগ্রামটি 500 জন আবেদনকারী এবং তাদের পরিবারকে কানাডায় স্থায়ী হতে সাহায্য করবে।


নতুন ইমিগ্রেশন পাথওয়ে EMPP এর সুবিধাগুলো কি কি?

কানাডার এই নতুন ইমিগ্রেশন পাথওয়ে কানাডায় মাইগ্রেট করতে ইচ্ছুক অভিবাসীদের জন্য অনেক সুবিধা নিয়ে আসে। আমরা আগে উল্লেখ করেছি, এটি সম্পূর্ণ বিনামূল্যে। নীচে একই জন্য বিস্তারিত আছে|



এই নতুন ইমিগ্রেশন পাথওয়ের মাধ্যমে আবেদন করার মাধ্যমে, কানাডিয়ান ইমিগ্রেশন নিম্নলিখিত বিষয়ে আবেদনকারীদের সাহায্য করে :


আবেদন ফি মওকুফ করা হয়

বায়োমেট্রিক ফি মওকুফ করা হয়েছে

প্রি-প্রস্থান মেডিকেল

কানাডিয়ান ইমিগ্রেশন অন্তর্বর্তী ফেডারেল হেলথ প্রোগ্রামের মাধ্যমে আবেদনকারী এবং তাদের পরিবারের জন্য যেকোনো চিকিৎসা সেবা এবং চিকিৎসা পরীক্ষার খরচ বহন করবে

কানাডিয়ান ইমিগ্রেশন থেকে ঋণ

কানাডিয়ান ইমিগ্রেশন যোগ্য আবেদনকারীদের তাদের এয়ার টিকিটের খরচ বা অন্যান্য ভ্রমণ খরচ, আপনি কানাডায় আসার পরে অন্যান্য খরচ এবং স্থায়ী বসবাসের অধিকারের জন্য লোন প্রদান করে।

সেটেলমেন্ট ফান্ড প্রমাণ করার জন্য ঋণ

আবেদনকারীদের, যাদের সেটেলমেন্ট ফান্ডের প্রমাণের প্রয়োজনীয়তা পূরণ করার জন্য পর্যাপ্ত অর্থ নেই, তারা সহজেই ঋণের জন্য আবেদন করতে পারে। এই ঋণ সরাসরি কানাডিয়ান ইমিগ্রেশন দ্বারা অফার করা হয় না, তবে এই পরিষেবাটি উইন্ডমিল মাইক্রোলেন্ডিং দ্বারা সরবরাহ করা হয়। এই ঋণ প্রয়োগ করার জন্য কিছু প্রয়োজনীয়তা রয়েছে।

**দ্রষ্টব্য: সেটেলমেন্ট ফান্ডের প্রমাণ পূরণ করতে আপনি “কানাডিয়ান অভিবাসন থেকে ঋণ” ব্যবহার করতে পারবেন না। নিষ্পত্তির তহবিলের প্রয়োজনীয়তার জন্য, আপনাকে অবশ্যই উইন্ডমিল মাইক্রোলেন্ডিংয়ের মাধ্যমে আলাদা ঋণ আবেদন করতে হবে।


প্রক্রিয়ার সময় বেশিরভাগ আবেদনকারীদের জন্য আবেদন এবং প্রক্রিয়া পর্যালোচনা করতে 6 মাসেরও কম সময় লাগে।

আপনার কাজের অভিজ্ঞতা প্রমাণ করার দরকার নেই

এটি শর্তসাপেক্ষ (বিশদ বিবরণ যোগ্যতা বিভাগে রয়েছে)

ইকোনমিক মোবিলিটি পাথওয়েজ পাইলট (EMPP) এর জন্য কে যোগ্য?

EMPP (ইকোনমিক মোবিলিটি পাথওয়েজ পাইলট) এর জন্য আবেদনকারীদের অবশ্যই আবেদন করার যোগ্য হতে দুটি ভিন্ন ধরনের প্রয়োজনীয়তা পূরণ করতে হবে।


EMPP এর জন্য যোগ্যতা:

আবেদনকারীকে অবশ্যই প্রচলিত শরণার্থী বা আশ্রয় শরণার্থীর দেশ হতে হবে।

প্রচলিত শরণার্থী হল তারা যারা তাদের নিজ দেশের বাইরে থাকে বা তাদের দেশে বসবাস করে কিন্তু নিপীড়নের সত্যিকারের ভয় থাকে এবং শরণার্থী শরণার্থী হল তারা যারা তাদের দেশের বাইরে থাকে বা যে দেশে তারা যুদ্ধ বা মানবাধিকার লঙ্ঘনের সম্মুখীন হয় সেখানে বসবাস করে .

আবেদনকারীর অবশ্যই নিম্নলিখিত নথিগুলির যে কোনও একটি থাকতে হবে

RSD – UNHCR বা শরণার্থী হোস্টিং দেশ থেকে শরণার্থী অবস্থা নির্ধারণ

যে কোনও নথি যা দেখায় যে আপনি যে কোনও জায়গায় নিবন্ধিত শরণার্থী৷

আবেদনকারীকে অবশ্যই কানাডার বাইরের হতে হবে এবং সেই দেশেরও হতে হবে যেখান থেকে সে নিপীড়নের ভয় পায়

অন্য কোনো দেশে প্রকৃত বন্দোবস্ত নেই

কানাডায় গ্রহণযোগ্যতা

ইকোনমিক ইমিগ্রেশন প্রোগ্রামের জন্য যোগ্যতা:

MPP-এর জন্য আবেদনকারীকে অবশ্যই কানাডিয়ান ইমিগ্রেশনের নিচে উল্লেখিত অর্থনৈতিক অভিবাসন পথের যেকোনো একটির জন্য যোগ্য হতে হবে।


RNIP – গ্রামীণ এবং উত্তর অভিবাসন পাইলট প্রোগ্রাম

যেকোনো প্রাদেশিক মনোনীত প্রোগ্রাম (PNP)

AIP – আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম

কাজের অভিজ্ঞতার প্রয়োজন:

যদি কোনো আবেদনকারী EMPP-এর মাধ্যমে আবেদন করেন এবং গ্রামীণ ও উত্তর অভিবাসন পাইলট প্রোগ্রাম RNIP বা আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম AIP-এর অধীনে যোগ্য হন, তাহলে তাদের কাজের অভিজ্ঞতা প্রমাণ করার প্রয়োজন নেই। তাদের শুধু দেখাতে হবে যে তারা সাধারণভাবে একই সংখ্যক সময় কাজ করে।


উইন্ডমিল মাইক্রোলেন্ডিং থেকে ঋণ পাওয়ার প্রয়োজনীয়তা:

উইন্ডমিল মাইক্রোলেন্ডিং হল এমন একটি কোম্পানি যা সেই EMPP প্রার্থীদের জন্য কম সুদে ঋণ দেয় যাদের সেটেলমেন্ট ফান্ডের প্রমাণ দেখানোর জন্য পর্যাপ্ত টাকা নেই। একজন EMPP প্রার্থী হিসাবে, আপনি যদি ঋণের জন্য আবেদন করতে পারেন


আপনি একটি কাজের প্রস্তাব আছে

অভিবাসনের আর্থিক প্রয়োজনীয়তা মেটানোর জন্য আপনার কাছে অর্থ নেই।

এই নতুন ইমিগ্রেশন পাথওয়ে EMPP-এর জন্য কীভাবে আবেদন করবেন

ইকোনমিক মোবিলিটি পাথওয়েজ পাইলট (EMPP) এর জন্য আপনাকে দুটি আলাদা আবেদন পূরণ করতে হবে।


একটি আবেদন EMPP-এর জন্যঅর্থনৈতিক অভিবাসন কর্মসূচির যেকোনো একটির জন্য দ্বিতীয় আবেদন।


RNIP – গ্রামীণ এবং উত্তর অভিবাসন পাইলট প্রোগ্রাম

যেকোনো প্রাদেশিক মনোনীত প্রোগ্রাম (PNP)

AIP – আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম

আবেদনকারীদের EMPP আবেদনে প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করতে হবে।


Post a Comment

Please do not link comment any spam or drive spams content

Previous Post Next Post