সারা দেশের সব হাসপাতালে 'কমপ্লিট শাটডাউনে'র ঘোষণা চিকিৎসকদের

 নিরাপত্তা নিশ্চিত করা এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে সারা দেশে সরকারি-বেসরকারি সকল হাসপাতালে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়েছেন চিকিৎসকরা।


সারা দেশের সব হাসপাতালে 'কমপ্লিট শাটডাউনে'র ঘোষণা চিকিৎসকদের


রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এই ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির দেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের চিকিৎসক ও হাসপাতালের রেজিস্ট্রার আব্দুল আহাদ।

Read More শিশুকাল থেকেই কিডনী রোগ প্রতিরোধে সজাগ সতর্ক থাকতে হবে নিতে হবে কঠিন ব্যবস্থা Kidney Disease prevent from childhood

"আমরা বাধ্য হয়ে নিরাপত্তার জন্য আজ থেকে সারা দেশে কর্মবিরতিতে যাচ্ছি," বলেন তিনি।


এর আগে, চিকিৎসকদের উপর হামলার প্রতিবাদে রোববার সকাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কর্মবিরতি পালন করছিলেন চিকিৎসকরা।


ফলে হাসপাতালটির জরুরি বিভাগসহ সব বিভাগে চিকিৎসা সেবা বন্ধ হয়ে যায়।


এতে ব্যাপক ভোগান্তিতে পড়েন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা সাধারণ রোগি ও তাদের স্বজনরা।


এদিকে, চিকিৎসকদের এই আন্দোলনে একাত্মতা জানিয়েছেন ঢাকা মেডিকেলের নার্স ও কর্মচারীরাও।


নার্সদের পক্ষ থেকে জামাল উদ্দিন বাদশা সাংবাদিকদের বলেন, "আমরা চিকিৎসকদের সাথে একাত্মতা প্রকাশ করছি। আমাদের দাবি, সকল কর্মস্থলে নার্সদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।"



অন্যদিকে, চিকিৎসকরা কর্মবিরতি ঘোষণা দিলেও জরুরি সেবা দান অব্যাহত থাকবে বলে সাংবাদিকদের জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জমান।


"দাবি পূরণের বিষয়ে ইন্টার্নসহ সব চিকিৎসকের সঙ্গে আমরা আলোচনায় বসেছিলাম। তারপরও তারা কর্মবিরতি দিয়েছেন। তবে আমাদের জরুরি সেবা দান আগের মতোই অব্যাহত আছে," সাংবাদিকদের বলেন মি. আসাদুজ্জমান।


এর আগে, শনিবার দুর্ঘটনায় আহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) এক শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতালটিতে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।


চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে নিহত শিক্ষার্থীর বন্ধু-বান্ধব ও স্বজনরা বেশ কয়েকজন ইন্টার্ন চিকিৎসকের ওপর হামলা চালিয়ে তাদের মারপিট করেন বলে অভিযোগ করেছেন শিক্ষানবিশ চিকিৎসকরা।


ঘটনার প্রতিবাদে রোববার সকাল থেকে কর্মবিরতি শুরু করেন তারা।

Post a Comment

Please do not link comment any spam or drive spams content

Previous Post Next Post